সংবাদ বিজ্ঞপ্তি:

মঞ্চায়িত আদালত। কাল্পনিক মামলা। রয়েছে বাদী আর বিবাদী পক্ষের উকিল। চলছে তুমুল যুক্তি-তর্ক। আর এভাবেই বাংলাদেশে প্রথমবারের মতো আয়োজিত ‘আন্তর্জাতিক পরিবেশ আইন মুট কোর্ট প্রতিযোগিতায়’ লড়েছে বাংলাদেশের ২২টি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২২টি দল।

ইস্টার্ন ইউনিভার্সিটি আন্তর্জাতিক পরিবেশ আইন মুট কোর্ট প্রতিযোগিতা অনুষ্ঠানটি আয়োজন করেছে এসইডি ফাউন্ডেশনের সহযোগিতায়। বাংলাদেশের ইতিহাসে এটি ছিল সর্ববৃহৎ মুট কোর্ট প্রতিযোগিতা। এই আয়োজনের সমাপনী অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়েছে ১৪ জুলাই  শনিবার বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে।

প্রতিযোগিতায় কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র আইন বিভাগের হয়ে প্রতিনিধিত্ব করেন বিভাগটির ৫ম ব্যাচের ছাত্র তারেক আজিজ, ৬ষ্ঠ ব্যাচের ছাত্র সাচিব কর্মকার ও মোয়াজ্জেম মোর্শেদ জিনান। দলটির প্রশিক্ষক হিসেবে ছিলেন আইন বিভাগের লেকচারার নাসরিন সুলতানা। ২২টি দলের মধ্যে সিবিআইইউ ১২ তম স্থান হওয়ার গৌরব আর্জন করে।

ইস্টার্ন ইউনিভার্সিটির আইন অনুষদের সম্মানিত ডীন ডঃ মোঃ জহুরুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিচারপতি সৈয়দ রিফাত আহমেদ, বাংলাদেশ সুপ্রিম কোর্ট, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী, বাংলাদেশ সুপ্রিম কোর্ট এবং প্রফেসর ডঃ ইঞ্জিনিয়ার আমিনুল হক, উপাচার্য, ইস্টার্ন ইউনিভার্সিটি। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সহযোগি সংগঠন এসইডি ফাউন্ডেশনের সংগঠক মোহাম্মদ জাভেদ রাসিন। এ প্রতিযোগিতায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় মুটিং দল চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। রানার আপ হয়েছে জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়।